সুরের অতল নী্ল সাগরে
মিশেছে কথার নদী-
সব এক হয়ে।
সাগর তলে জমেনা মাটি-
সচ্ছতার, শুধু বালি।
নদী নিলের গায়ে।
নদী পাহাড়ে,গ্রামে,ধরা-
গভীর বনে,কুলু কুলু গান,
আঁকা বাঁকা পথে
ছবি আঁকে তারা।
সাগর অনন্ত বিশাল ঢেউয়ে,
আপনি তোলে সুর,
তারে করেছ মধুর।
হৃদয় দিয়েছো ঢেলে,
স্বর্গের স্বাদে অমৃত সুমধুর।